Tech Tips

প্রযুক্তি কী এবং এটি কীভাবে সহায়ক হতে পারে?

প্রযুক্তি কী? প্রযুক্তির একটি খুব বিস্তৃত এবং গভীর সংজ্ঞা রয়েছে, তবুও আমরা আজ এটি খুব সীমাবদ্ধ শর্তে চিন্তা করি। এই নিবন্ধে আমি প্রস্থ এবং গভীরতার কয়েকটি উদাহরণ দিচ্ছি এবং আরও বর্তমানের, নির্দিষ্ট উদাহরণগুলির লিঙ্ক সরবরাহ করি।

একটি শব্দ হিসাবে প্রযুক্তির উত্স দিয়ে শুরু করা যাক

গুগল ট্রেন্ডস অনুসারে, 1950 এর দশক থেকে “প্রযুক্তি” শব্দটির ব্যবহার সত্যই জনপ্রিয়তা পেয়েছে। এটি গ্রীক ভাষা থেকে শিল্প বা নৈপুণ্য, “টেকন” এবং অধ্যয়নের সাথে সম্পর্কিত “লগিয়া” থেকে উদ্ভূত। একসাথে এই শব্দগুলি টেকনোলজিয়ায় পরিণত হয়েছিল যার অর্থ পদ্ধতিগত চিকিত্সা।

প্রযুক্তিটিকে এমন কিছু হিসাবে বিবেচনা করা যেতে পারে যা প্রাকৃতিকভাবে ঘটে না যা কোনও প্রক্রিয়া, ফলাফল বা বোঝার উন্নতি করে।

মানব জাতির মৌলিক সরঞ্জামগুলি তৈরি করার দক্ষতা যেমন- প্রসারিত শাখাগুলি থেকে কাটা বা শিকার করার জন্য লাঠি এবং আগুন নিয়ন্ত্রণে আনা নিয়ন্ত্রণ করা প্রাচীনতম প্রযুক্তিগত বিকাশগুলির দুটি ছিল, যার উভয়ই মৌলিক ছিল মানব জাতির বিকাশ।

আসলে, আগুন ছাড়া আমরা রান্না করতে সক্ষম হব না, এবং রান্না না করে আমাদের ছোট মস্তিষ্ক থাকত, সম্ভবত কোনও ভাষা সম্ভবত বিকাশ করতে সক্ষম হয় নি।

প্রযুক্তি সম্পর্কে সাম্প্রতিক নিবন্ধ এবং পর্যালোচনা

টেক 4 গুড (যার মধ্যে টেকসই প্রযুক্তি রয়েছে), কানেক্টিভিটি (মোবাইল, 5 জি সহ), গেম চেঞ্জিং প্রযুক্তি (ইনক্লু। এআই, আইওটি, ভিআর) এবং ডিজিটাল টেকনোলজিসের মূল থিমগুলি অন্তর্ভুক্ত প্রযুক্তির নিবন্ধগুলির জন্য সাইটটি ঘুরে দেখুন।

গ্যাজেটগুলির কী হবে, প্রযুক্তি থেকে আমরা কী বোঝাতে চাইছি এগুলি নয়?

হ্যাঁ, আজ প্রযুক্তির বিষয়ে বেশিরভাগ আলোচনাই ভোক্তার দৃষ্টিকোণকে কেন্দ্র করে – মোবাইল ফোন, ইন্টারনেট, কম্পিউটার, বড় টিভি, হাইফাই, গাড়ি, ড্রোন, রোবোটিক গ্রাস কাটার ইত্যাদি .

যাইহোক, একটি উদ্যোগ বা ব্যবসায় জগতে, প্রযুক্তির অনেক সময় মোটামুটি সংকীর্ণ, প্রায়শই সেক্টর-নির্দিষ্ট সংজ্ঞা থাকে। এটি এখনও প্রায়শই “তথ্যপ্রযুক্তি”, তথ্য প্রযুক্তি – কম্পিউটার, নেটওয়ার্ক, সার্ভার, সফ্টওয়্যার এবং স্টোরেজ হিসাবে পরিচিত এমন দিকে গুরুতর হয়।

তবুও কিছু ডোমেনে প্রযুক্তির আরও বিস্তৃত স্মৃতি রয়েছে এবং এটি সেগুলি যা আমি ভালভাবে আবিষ্কার এবং অন্বেষণ করতে উপভোগ করি। খাবার এবং পানীয়গুলিতে গন্ধযুক্ত প্রযুক্তি থেকে শুরু করে গন্ধ এবং অ্যারোমা এবং ডিএনএ এবং জিন প্রযুক্তি এবং প্রযুক্তিগুলির রাসায়নিক প্রক্রিয়া প্রযুক্তি যা ন্যানো-টেকের চারপাশে শারীরিক বিশ্ব গঠনে এবং পরিবর্তন করতে সহায়তা করতে পারে।

প্রযুক্তি কী এবং এটি কীভাবে সহায়ক হতে পারে?

আমার ব্লগে আমি আকর্ষণীয় ধারণা এবং ধারণাগুলি সন্ধান করছি যেগুলি আজ বাস্তব বিশ্বে ব্যবহৃত হচ্ছে, প্রযুক্তিটি কীভাবে মান তৈরি করতে, সমস্যার সমাধান করতে বা সাধারণত সহায়ক হতে পারে তা বোঝাতে ও ব্যাখ্যা করতে সহায়তা করে।

আমি যে নিবন্ধগুলি লিখি সেগুলি নির্দিষ্ট সমস্যা বা পরিস্থিতি এবং নির্দিষ্ট প্রযুক্তিগত বিকাশ বা সমাধানগুলি কীভাবে সেগুলি সমাধান করতে বা উন্নত করতে সক্ষম 

আমি খুব সচেতন যে আজকের পৃথিবীতে “5G” বা “আইওটি” এর মতো সংক্ষিপ্ত শব্দগুলি সর্বদা ছড়িয়ে পড়ে, তবুও বেশিরভাগ মানুষের কাছে এগুলি কেবল বিভ্রান্তিকর, বিভ্রান্তিকর বা উদ্বেগজনক। আমার ব্লগগুলি “5 জি কি?” উত্তর দেওয়ার লক্ষ্য রাখে না? বা “আইওটি কী?”, বরং আমি সহজ প্রযুক্তিগুলি আবিষ্কার করার চেষ্টা করি যা সম্ভবত জটিল প্রযুক্তিগুলির দ্বারা সম্বোধন করা হয়েছে।

প্রযুক্তি কী – উদাহরণস্বরূপ
নীচে আমার সাম্প্রতিক নিবন্ধগুলিতে বাস্তব সমস্যার সমাধান করে, প্রযুক্তিতে কিছু প্রযুক্তির উদাহরণ আবিষ্কার করুন।

আপনাকে এগুলি বোঝার জন্য সহায়তা করা

আমি যখন আমাদের চারপাশের বিশ্বে প্রযুক্তির নতুন উদাহরণ ব্যবহার করি তখন এই ব্লগটি সাবস্ক্রাইব করুন।

অপেক্ষা করুন। আরও রয়েছে – বিরক্তিকর মিটিং রুম, কফি শপ বা হোটেল কক্ষগুলিতে লোকেরা তাদের প্রযুক্তি সম্পর্কে কথা বলার পরিবর্তে আমি আকর্ষণীয় জায়গাগুলিতে এই বিষয়গুলি সম্পর্কে লিখতে দেখি, তাই এখন এবং পরে আমি আপনার পছন্দ করতে পারে এমন জায়গা সম্পর্কে কিছু পোস্ট করব I দর্শন

আমি জানি, কিছুটা অফ-টপিক, তবে আমিও ভ্রমণ করতে পছন্দ করি।

ফেসিয়াল রিকগনিশন, 5 জি, আইওটি, অগমেন্টেড রিয়েলিটি (এআর), ভার্চুয়াল রিয়ালিটি (ভিআর), আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই), বিটকয়েন বা ব্লকচেইনের মতো আধুনিক প্রযুক্তি যদি আপনি কেবল আপনার মাথা পেতে না পারেন, এবং আমার সাথে যোগাযোগ করুন সাহায্যের জন্য সামান্য বাস্তব-বিশ্বের সহজ উদাহরণ দিয়ে করুন।

Related Articles

Leave a Reply

Back to top button